May 19, 2024, 11:28 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
শান্তিপূর্ণ সমাবেশের মধ্যে ব্যাপক বিক্ষোভ বাঙালির দাবি ভাষা শহীদ রেলস্টেশন। ১৯ মে আসামের বাংলা ভাষা শহিদ দিবস পালিত নিয়াজুর রহমান নিয়াজ একজন চতুর প্রতারক, চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের কাছথেকে হাতিয়ে নিচ্ছে কোটি টাকা। টংগিবাড়ী বাজারের পাশে পুকুরের ঘাটলায় ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ। শুধু ভারত,বাংলাদেশ নয় শ্রীলঙ্কার জাতীয় সঙ্গীতও কবিগুরুর লিখা। সরকার ইসরায়েলের বিরুদ্ধে কথা বলবে আর রাতের আধাঁরে বিমান অবতরণ করার সুযোগ দিবে এটা মানা যায় না- আলাল ঋতম্ভরা বন্দোপাধ্যায় একজন মাল্টি ট্যালেন্টেড কলকাতার মেয়ে! বেনাপোল দিয়ে ৩ দিন ভারতে ভ্রমণ ভিসায় প্রবেশ বন্ধ। ভালুকায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ১ শতাংশ ভোটার এলেও নির্বাচন গ্রহণযোগ্য, ইসি আহসান হাবিব। মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন।

পঞ্চগড়ে সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগে মানববন্ধ।

পঞ্চগড়ে সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগে মানববন্ধ।

পঞ্চগড়ের বিলুপ্ত গাড়াতি ছিটমহলের সাবেক চেয়ারম্যান মফিজার রহমানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগে মানববন্ধন করেছে বিলুপ্ত ওই ছিটমহলের বাসিন্দারা।

রবিবার দুপুরে বিলুপ্ত ওই ছিটমহলের পূর্ব বাগান ঈদগাহ মাঠের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে বিলুপ্ত ছিটমহলের কয়েকশ নারী পুরুষ অংশ নেয়।

বিলুপ্ত গাড়াতি ছিটমহলের সাবেক চেয়ারম্যান মফিজার রহমান ছিটমহল বিনিময়ের পর স্থানীয়দের সহযোগিতায় নিজের নামসহ বিভিন্ন নামে চারটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন। প্রতিষ্ঠানগুলো হলো মফিজার রহমান ডিগ্রি কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদরাসা, রাজমহল উচ্চ বিদ্যালয় ও সায়মা ওয়াজেদ পুতুল (অটিজম) প্রতিবন্ধী বিদ্যালয়। ওই প্রতিষ্ঠানগুলোতে বিলুপ্ত ছিটমহলের শিক্ষিত বেকারদের অগ্রাধিকারের ভিত্তিতে নিয়োগের কথা থাকলেও তাদের সুযোগ না দিয়ে নিজের পছন্দ মতো লোকদের নিয়োগ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। ক্ষমতার দাপটে চারটি প্রতিষ্ঠানের সভাপতি পদে দখল করে রয়েছেন তিনি। এছাড়া সরকারের দেয়া বিভিন্ন সুযোগ সুবিধা নিজের ও নিজের পরিবারসহ আত্মমীয়স্বজনের নামে নিয়েছেন বলেও অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবি জানান বিলুপ্ত ছিটমহলের বাসিন্দারা।

অভিযোগে আরও বলা হয়েছে, এসব প্রতিষ্ঠানে নিয়োগকৃতদের টাকার বিনিময়ে ছিটমহলের বাইরের লোকজনদের নিয়োগ দিয়েছেন। ছিটমহলের ভুয়া বাসিন্দা দেখিয়ে নিবন্ধন সিথিল ও এমপিওভুক্তির পায়তারা করছেন। ছিটমহলবাসীদের সুযোগ না দিয়ে অবৈধ নিয়োগ বাণিজ্যে সরকারের ভাবমূর্তি ক্ষুর্ণ করছেন বলেও অভিযোগ করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়েছে বঙ্গবন্ধু আলিম মাদরাসাটি সরকারের খাসজমিতে স্থাপন করা হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিলুপ্ত ছিটমহলের বাসিন্দা মমিনুল ইসলাম, নুর হোসেন, নুর ইসলাম, ফয়জুল হক ও হারুন অর রশিদ। পরে এই অভিযোগে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি দিবেন বলেও জানান তারা।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com